Here some description goes.....

>


 MS-Access আমরা তিনরকম পদ্ধতিতে Table Create করতে পারি।

1.)  Create Table in Design View
2.)  Create Table by Wizard
3.)  Create Table by Entering Data


Create Table in Design View :

আমাদের Create Table in Design View Option Double Click করতে হবে। তারপর সেখানে Field Name এবং Data Type গুলিকে Entry করতে হবে। তারপর File Menu থেকে Save Option Click করতে হবে। এবার আমরা একটি Dialog Box দেখতে পাবো। সেখানে Table টির নাম দিয়ে Ok button click করতে হবে। তাহলে আমাদের Table টি create হবে।


Create Table by Wizard :
         
          আমাদের Create Table by Wizard Option Double Click করতে হবে। এরপর আমরা একটি Dialog Box দেখতে পাবো। সেখানে আমরা Table টি কি Purpose (Business / Personal)এর জন্য ব্যাবহার করবো তা বাছাই করতে হবে। তারপর আমরা Sample Table list থেকে পছন্দমতন Table বাছাই করবো। এবার Sample Field list থেকে Table টির Field গুলি বাছাই করবো। পরে Next button Click করবো। এবার Table টির নাম দিয়ে দুবার Next button Click করবো এবং শেষে Finish button Click করবো। তাহলে Table টি Create হবে।


Create Table by Entering Data :

আমাদের Create Table by Entering Data Option Double Click করতে হবে। আমরা একটি Spread Sheet এর মতন Window দেখতে পাবো। সেখানে row বরাবর Data Entry প্রয়োজনে Field Name গুলির উপর Double Click করে তার নাম পরিবর্তন করতে হবে। এরপর File Menu থেকে Save Option Click করতে হবে। এবার আমরা একটি Dialog Box দেখতে পাবো। সেখানে Table টির নাম দিয়ে Ok button click করতে হবে। তাহলে আমাদের Table টি create হবে।

Leave a Reply